যৌন ক্ষমতা বৃদ্ধিতে অতুলনীয় আঙ্গুর

3
651
আঙ্গুর
আঙ্গুর

যে সব পুরুষদের যৌন ক্ষমতা কম তাদের ক্ষেত্রে ফলের চিকিৎসায় শুক্রবৃদ্ধি হয় ও শরীরে বল বৃদ্ধি হয়। আঙ্গুর এমন একটি ফল যা শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সবার জন্য উৎকৃষ্ট। বাংলাদেশে প্রায় সব জেলাতে আঙ্গুর ফল পাওয়া যায়। সাধারনত সবুজ আঙ্গুরের থেকে কালো আঙ্গুরের পুষ্টিগুন বেশি। কালো আঙ্গুর বিভিন্ন ধরনের খাবার ও পাঁচক খাবারে ব্যবহার করা হয়। চলুন জেনে নেয়া যাক আঙ্গুরের উপকারীতা সমূহ।

যৌন ক্ষমতা বৃদ্ধিতে আঙ্গুর

অনেক পুরুষ যৌন অক্ষমতায় ভূগে থাকেন। তাদের জন্য আঙ্গুরের পঁচন জুস অতি উত্তম। আঙ্গুর শরীরের দূর্বলতা দূর করা সহ যৌন জীবনকে পরিপূর্ণ করে তোলে। ধাতু দূর্বলতা সহ দ্রুত বীর্যপাত রোধ করতে আঙ্গুর অতুলনীয়। যৌন ক্ষমতা বৃদ্ধি করার জন্য একটি পাত্রে ঠান্ডা পানি নিয়ে তাতে মধু, কলা ও আঙ্গুর ভালো ভাবে চটকিয়ে নিন। এরপরে ভালো করে ঝাঁকিয়ে মিশিয়ে নিয়ে পাত্রটির মুখ বন্ধ করে ঠান্ডা ও শুষ্ক নিরাপদ যায়গাতে সাতদিন রেখে দিন। এই সাতদিনে একটি দ্রবণ তৈরী হবে এবং দ্রবণের তলানী পরবে পরিষ্কার জুসে পরিনত হবে। সাতদিন পরে পাত্রটির মুখ খুলে উপরের পরিষ্কার দ্রবণ টুকু আর একটি পরিষ্কার পাত্রে ঢেলে রাখুন। প্রতিদিন দুই বেলা পরিমান মত এই দ্রবণটি খেতে পারেন। মিষ্টি স্বাদ যুক্ত থাকায় সবটুকু একবারে খাবেন না এতে ঘুম ঘুম ভাব আসতে পারে। বিশেষ ভাবে পর্যলচনা করার মাধ্যমে জানা গেছে যে এই রূপ ভাবে আঙ্গুরের জুস খেলে যৌন ক্ষমতা বৃদ্ধি পাবে।

উপরোক্ত বিষয় ছাড়াও আঙ্গুর ফলের আরও কিছু বিশেষ উপকারীতা আছে। চলুন সেই উপকারীতা সমূহ জেনে নেয়া যাক।

আঙ্গুরের উপকারীতা সমূহ

বার্ধক্য রোধ করে

আঙ্গুরে শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর, যা আপনার বার্ধক্য রোধে বিশেষ ভূমিকা পালন করে থাকে। আঙ্গুরের বীজ ও খোসায় প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। অতএব দিনে একবার হলেও এক থোকা আঙ্গুর খেতে ভুলবেন না।

হার্ট সুস্থ রাখে

আপনি কি আপনার হার্ট নিয়ে ভীষণ চিন্তিত? তাহলে রাতের খাবারের সময় এক গ্লাস আঙ্গুরের জুস খেতে পারেন। দেখবেন এতে আপনার হার্ট সুস্থ থাকবে।

কোষ্ঠকাঠিন্য রোধ করে

কোষ্ঠকাঠিন্য রোধে আঙ্গুরের জুস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কেননা এতে রয়েছে অর্গানিক এসিড, সেলুলাস ও চিনি যা কোষ্ঠকাঠিন্য রোধে সহায়ক। প্রতিদিন নিয়ম করে আঙ্গুর খেলে পেটের নানা সমস্যা দূর হয়।

রক্ত সঞ্চালন

যারা রক্ত সঞ্চালনের ভারসাম্যহীনতায় ভোগেন তাদের জন্য আঙ্গুরের জুস খুবই উপকারী। আঙ্গুরে ফাইটোনিউট্রিয়েন্টস বিদ্যমান থাকে, যা নিয়মিত রক্ত সঞ্চালনে সহায়ক ও ইনসুলিন বৃদ্ধি করে।

ক্যান্সার রোধ করে

আঙ্গুরের জুসে অ্যান্টিঅক্সিডেন্ট ও অ্যান্টিইনফামিটরির মতো গুরুত্বপূর্ণ উপাদান রয়েছে, যা অঙ্গপ্রত্যঙ্গের প্রদাহ দূর করে। এই প্রদাহ ক্যান্সার রোগ জন্মের প্রধান কারণ। এ ছাড়া আঙ্গুর মাইগ্রেনের সমস্যা রোধ করে।

ভুলে যাওয়া রোগ নিরাময়

অনেকে ছোট ছোট বিষয়গুলো দ্রুত ভুলে যান। আবার কোনো কথা বেমালুম স্মৃতি থেকে মুছে যায়। এটি আসলে এক ধরনের রোগ। এই রোগটি নিরাময়ে আঙ্গুর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

মাথাব্যথা দূর করে

হঠাৎ করে শুরু হওয়া মাথাব্যথা দূর করতেও আঙ্গুরের তুলনা হয় না। এতে করে মাথাব্যথায় কিছুটা আরামবোধ হয়। মাথা ব্যথা শুরু হলে কয়েকটি আঙ্গুর খেয়ে নিন মাথা ব্যথা কমে যাবে।

হজমে সহায়তা করে

দাওয়াত খেয়ে এসে অস্বস্তি লাগলে খেতে পারেন আঙ্গুর। এটি হজমের সমস্যার সমাধানের পাশাপাশি পেটের পীড়াও দূর করে। আঙ্গুর একটি হজম বর্ধক ফল হিসাবে চিহ্নিত করা হয়।

চোখের স্বাস্থ্য রক্ষা করে

চোখ ভালো রাখতে কার্যকর এই ফল। বয়সজনিত কারণে যারা চোখের সমস্যায় ভুগছেন তাদের জন্য ভালো ওষুধ হল এই আঙ্গুর। চোখে কম দেখা সহ চোখের ছানি পড়া রোধ করতে আঙ্গুর একটি ফলদায়ক।

স্তন ক্যান্সার নির্মূল

স্তন ক্যান্সারের ঝুঁকিতে আছেন এমন নারীরা খেতে পারেন আঙ্গুর। গবেষণায় দেখা গেছে আঙ্গুরের উপাদানগুলো ক্যান্সার সৃষ্টিকারী কোষের বিরুদ্ধে কাজ করতে সক্ষম।

কিডনির স্বাস্থ্য রক্ষা

আঙ্গুরের উপাদানগুলেঅ ক্ষতিকারক ইউরিক অ্যাসিডের মাত্রা সহনশীল অবস্থায় রাখে। সেই সঙ্গে কিডনির রোগব্যাধির বিরুদ্ধেও লড়াই করে। তাছাড়া কিডনি পাথর নির্মূল করতে আঙ্গুর বেশ উপকারী।

ত্বকের সুরক্ষায়

আঙ্গুরে থাকা ফাইটো কেমিক্যাল ও ফাইটো নিউট্রিয়েন্ট ত্বকের সুরক্ষায় কাজ করে। এতে প্রচুর পরিমাণে থাকা ভিটামিন সি ত্বকের উজ্জ্বলতা ধরে রাখে। রোদের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা করে।

চুলের যত্নে

একটু অযত্নেই চুল খুশকিতে ভরে যায় এমন অনেকেই আছেন। এছাড়া চুলের আগা ফেটে গিয়ে রুক্ষ হয়ে পড়ে, ধূসর রঙের হয়ে যায় এবং পরিশেষে চুল ঝরতে থাকে। এইসব সমস্যার সমাধানে খেতে পারেন আঙ্গুর।

পরিশেষে, পৃথিবীতে সৃষ্টি কর্তা যা কিছু সৃষ্টি করেছেন তা সবগুলোই মানব জাতীর কল্যাণের জন্য। নিজে সুস্থ্য থাকুন এবং অপরকে সুস্থ্য রাখতে সহযোগীতা করুন।

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here