দাড়ি ঘন করার উপায়, দাড়ি ঘন করার ৮টি সেরা টিপস

0
264
দাড়ি ঘন করার উপায়

দাড়ি সমগ্র পৃথিবীর পুরুষদের একটি গৌরবের বিষয়। যারা দাড়ি নেই থাকে নানা রকম ভাবে নানা কথা বলা হয়ে থাকে। ভারতের তামিল নাডুর কিছু কিছু পুরুষ আছে যারা নিজের ঘর বাড়ি পর্যন্ত ত্যাগ করতে পারে শুধুমাত্র দাড়ি গোঁফের জন্য। দাড়ি মুসলিম জাতির জন্য একটি অহংকার, ইসলাম ধর্মে স্পষ্ট ভাবে বলা আছে যে ব্যক্তি তার মুখের দাড়ি কেটে ফেললো সে হযরত মুহাম্মদ (সঃ) এর গলাতে ছুঁড়ি মারলো। সারা প্রথিবীর প্রায় ৫২ শতাংশ মানুষ দাড়ি রাখে ফ্যাশনের জন্য। কিন্তু ফ্যাশনটা তখনই নষ্ট হয় যখন মুখের দাড়ি পাতলা বা হালকা হয়। প্রতিদিন হাজার হাজার মানুষ গুগলে সার্চ করে থাকে দাড়ি ঘন করার জন্য। আজ চলুন সেই টিপস গুলো জেনে নেয়া যাকঃ

দাড়ি ঘন করার উপায়

১) জয়তুন বা অলিভ অয়েল দাড়িতে মাখলে দাড়ি খুব বেশি ঘন হয় এবং কালো হয়। রাতে ঘুমানোর পূর্বে ভালো করে অলিভ অয়েল দাড়িতে মেখে নিন এবং সকালে শ্যাম্পু করে ফেলুন।

২) আমলকি হাজারো রোগের সমস্যা সমাধান করে থাকে তাই প্রতিদিন গোসলের ১০ মিনিট আগে আমলকির তেল হাতের তালুতে নিয়ে দাড়িতে ভালো করে ম্যাসেজ করুন।

৩) প্রতিদিন একটি করে ২.৫ মিলিগ্রাম বায়োটিন সাপ্লিমেন্ট গ্রহণ করুন। এটি চুল গজাতে কাজে সাহায্য করবে, তবে ওষুধ গ্রহণের আগে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন।

৪) পেঁয়াজের রসে সালফার থাকে। তাই পেঁয়াজের রস মুখে এবং দাড়ির গোড়াতে লাগাতে পারলে দাড়ি খুব দ্রুত বড় হবে এবং কালো, ঘন হতে সাহায্য করবে।

৫) অনেকে দাড়ি ঘন করার জন্য ক্লিন সেভিং বা ফোম সেভিং করে থাকে এটা পরিহার করুন। বাজারে ভালো লেজার আছে সেই গুলো দিয়ে দাড়ি সুন্দর ভাবে সাইজ করে রাখুন। এলোমেলো দাড়ির আগা ফেটে গিয়ে দাড়ির ঘনত্ব নষ্ট হতে পারে।

৬) ভিটামিন বি কমপ্লেক্স দাড়ি দ্রুত বাড়তে এবং নতুন দাড়ি গজাতে সাহায্য করে। তাই ভিটামিন বি কমপ্লেক্স জাতীয় মেডিসিন সেবন করতে পারেন তবে অবশ্যয় চিকিৎসকের পরামর্শ গ্রহন করে।

৭) শরীরে দাড়ি গোঁফ বড় বা ঘন হওয়ার পিছনে শরীরের হরমোনের ভুমিকা আছে। তাই আপনার শরীরে হরমোনের কোন সমস্যা থাকলে দ্রুত ডাক্তারের কাছে যান এবং তা ভারো করে পরিক্ষা নিরিক্ষা করুন।

৮) শশা একটি পানি জাতীয় সবজি। শশাতে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট আছে যা আমাদের ত্বকের কালো ভাব, মরা কোষ দূর করতে সাহায্য করে। তাছাড়া শশা ময়লা পরিষ্কারক তাই নিয়মিত মুখে শশা ব্যবহার করুন এতে আপনার দাড়ির ময়লা দূর হবে এবং দাড়ি নরম রাখবে।

হাজারো চিন্তা ও মেডিসিন সেবন পরিহার করে নিয়মিত প্রাকৃতিক পদ্ধতি গুলো মেনে চলুন। সেই সাথে প্রোটিন যুক্ত খাবার খান যে গুরো হরমনকে স্বাভাবিক ভাবে কাজ করতে সহয়তা করে থাকে।

বিঃদ্রঃ নিয়মিত পোষ্ট পেতে আমাদের ফেসবুক পেইজটি লাইক দিয়ে এবং এই পোষ্টটি আপনার ভালো লাগলে শেয়ার ও পোষ্টের নিচে আপনার মতামত দিয়ে সাথেই থাকুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here