রোজা রেখে পর্ণ মুভি দেখলে কি হয়?

0
913
পর্ণ দেখলে কি রোজা ভেঙে যায়

রোজা আমাদের সকল মুসলিম জাতির উপর মহান আল্লাহ তালা ফরজ করে দিয়েছেন যেমন টা ফরজ করা হয়েছে পাঁচ ওয়াক্ত নামাজ। অনেকের মনে প্রশ্ন জাগে রোজা রেখে পর্ণ মুভি দেখলে কি হয়? রোজা কি ভেঙে যায়? নানা রকম প্রশ্ন জাগতে থাকে আমাদের মনে। আজ চলুন জেনে নেয়া যাক রোজা রেখে পর্ন মুভ দেখলে কি হতে পারে।

রোজা মানে সংযত বা সংযম থাকা। তাই রোজা থেকে কোন কিছুই অতিরিক্ত করা যাবে না। বেশি কথা বলা, কারো নামে নিন্দা করা, ঝগড়া করা, কাইকে বকাবাধ্য করা ইত্যাদি।

রোজা রেখে পর্ন মুভি দেখলে রোজা ভঙ্গ হবে না। তবে আপনি পর্ন মুভি দেখে উত্তেজিত হয়ে হস্তমৈথুন বা যে কোন উপায়ে বীর্যপাত হলে রোজা ভেঙে যাবে। রোজা রেখে পর্ণ দেখে উত্তেজিত না হলে বা বীর্যপাত না হলে রোজা ভঙ্গ হবে না। তবে আপনি মারাত্বক কবিরা গোনাহ, পাপাচারে লিপ্ত হবেন।

পর্ন মুভি না দেখেও আপনি নির্জনে একা একা বসে যৌন উত্তেজনা মূলক চিন্তা করলে আপনার রোজা ভঙ্গ হবে না তাবে গোনাহ হবে। তার মানে একটাই উত্তর আসে রোজা রেখে যে কোন ভাবে বীর্যপাত সম্পন্ন হলে আপনার রোজা ভেঙে যাবে।

মহিলাদের ক্ষেত্রে একই বিধি নিষেধ আছে। পর্ণ মুভি দেখে যদি আপনার মাঝে কোন প্রকার কাম বাসনা বা যৌন উত্তেজনা হয় এবং আপনার যৌনী থেকে কোন তরল পদার্থ বের হয় তাহলে আপনার রোজা ভেঙে যাবে।

হযরত মুহাম্মদ (সাঃ) বলেছেন, যে রোজাদার ব্যক্তি মিথ্যা কথা এবং অন্যায় কাজ থেকে বিরত থাকতে পারলনা, তাকে পানাহার থেকে বিরত রেখে আল্লাহর কোন প্রয়োজন নেই। (বুখারী)

এতে আমরা পরিষ্কার যে, রোজা মানে শুধু উপস থাকা নয় বরং রোজা রেখে সকল প্রকার খারাপ কাজ ও পাপাচার থেকে বিরত থাকার নামই রোজা।

বিঃদ্রঃ নিয়মিত পোষ্ট পেতে আমাদের ফেসবুক পেইজটি লাইক দিয়ে এবং এই পোষ্টটি আপনার ভালো লাগলে শেয়ার ও পোষ্টের নিচে আপনার মতামত দিয়ে সাথেই থাকুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here