মেয়েদের যৌনাঙ্গ পরিষ্কার রাখার উপায়

0
686
মেয়েদের যৌনাঙ্গ পরিষ্কার রাখার উপায়

শতকরা ৯৯ শতাংশ মেয়ে তার যৌনাঙ্গ ভালো ভাবে পরিষ্কার করে না। তাই এই ৯৯ শতাংশ মেয়ে যৌনাঙ্গের বিভিন্ন সমস্যাতে ভূগে থাকেন। এছাড়ও সবচেয়ে বেশি লক্ষ করা যায় যে অধিকাংশ মেয়ের যৌনাঙ্গে দূর্গ্ধ হয়। একটা বিষয় ভালো করে ভাবুন, আপনি যেমন আপনার হাত-পা ও মুখের যত্ন নিয়ে থাকেন ঠিক তেমন আপনার যৌনাঙ্গের যত্ন নেয়া জরুরী। কারন যৌনাঙ্গটি আপনার শরীরের একটি অংশ। চলুন বিস্তারিত জেনে নেয়া যাক।

যৌনাঙ্গ পরিষ্কার করতে করনীয়

যৌনাঙ্গে দূর্গ্ধ সহ বিভিন্ন রোগ হয় একমাত্র ব্যাকটেরিয়ার জনিত কারনে। বিশেষ করে মেয়েদের যৌনাঙ্গে সমস্যা দেখা দেয় গরম কালে। তাই গরমে নিজের শরীরের অন্য স্থানের তুলনায় যৌনাঙ্গে বেশি লক্ষ্য রাখতে হবে।

১) সব সময় সুতি প্যান্টি পড়া উচিৎ তবে বাড়িতে থাকলে প্যান্টি পড়া পরিহার করুন। তাছাড়ও অতিরিক্ত টাইট ফিটিং প্যান্টি পড়া থেকে বিরত থাকুন।

২) প্রতি মাসে ৩ থেকে ৪ বার যৌনকেশ পরিষ্কার করুন। এতে আপনার যৌনিতে সাভাবিক আর্দ্রতা প্রবেশ করবে। ভিট মেয়েদের সবচেয়ে প্রিয় তাই ভিট ব্যবহারে সর্তকতার সহিত ব্যবহার করুন।

৩) প্রতিদিন ৬ থেকে ৭ বার যৌনাঙ্গ ঠান্ডা পানি দিয়ে পরিষ্কার করতে হবে। যৌনাঙ্গ পরিষ্কার করার জন্য ভালো মানের সাবান বা স্যাভলন ব্যবহার করতে হবে।

৪) বিবাহিত মেয়েরা অবশ্যই যৌন মিলনের পরে যৌনাঙ্গ ভালো ভাবে পানি দিয়ে ধুতে হবে। যদি সম্ভব হয় তাহলে হালকা কুসুম গরম পানি দিয়ে যৌনাঙ্গ ধুয়ে নিলে বেশি উপকার হয়।

৫) রসুন অ্যান্টিবায়েটিক হিসাবে ব্যবহার করা হয়ে থাকে। তাই গরম পানিতে কয়েকটা রসুনের কোয়া মিশিয়ে সিদ্ধ করে যৌনাঙ্গে তিন থেকে সাত দিন ব্যবহার করলে যৌনাঙ্গের দূর্গ্ধ সহ বিভিন্ন রোগ বালাই দূর হবে।

৬) পরিষ্কার তুলো ইয়োগার্ট এ ভিজিয়ে যৌনাঙ্গের ভিতরে কিছুক্ষণ রেখে দিন। ৩০ মিনিট পরে তুলো ফেলে দিয়ে ভালো ভাবে পানি ধুয়ে ফেলুন। ইয়োগার্ট যে কোন ফার্মেসীতে পাওয়া যায়।

৭) নিম পাতা সকল প্রকার চর্মরোগ, ব্যাকটেরিয়া সহ ভাইরাস দূর করতে বিশেষ ভূমিকা পালন করে। তাই মাঝে মাঝে নিম পাতা পানিতে সিদ্ধ করে যৌনাঙ্গ সহ সমস্থ শরীর ভালো ভাবে ধুয়ে নিতে হবে।

৮) মধু একটি অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। তাই নিয়মিত ঘুমানোর পূর্বে যৌনাঙ্গে পরিমান মত মধু মালিশ করলে সকল প্রকার সমস্যা দূর হবে। সেই সাথে যৌনাঙ্গ থেকে দূর্গ্ধ সহ ত্বকের কালো দাগ দূর হবে।

৯) অনেক মেয়ের বিবাহের পরে যৌনাঙ্গ সাভাবিকের তুলনায় কালো ও ঢিলে হয়ে যায়। তাই তাদের জন্য আমলকি অত্যান্ত উপকারী একটি উপাদান। গোসলের ১ ঘন্টা পূর্বে আমলকি পানিতে সিদ্ধ করে যৌনাঙ্গে দিলে কালো দাগ দূর হবে এবং নতুন যৌবনের ন্যায় আপনার যৌনাঙ্গ টাইট হয়ে যাবে।

১০) এক কাপ ঠান্ডা পানিতে টি ট্রি অয়েল কয়েক ফোঁটা দিয়ে যৌনাঙ্গ ভাল করে ধুয়ে নিলে যৌনাঙ্গ দূর্গন্ধ মুক্ত ও পরিষ্কার হবে। ভালো ফলাফল পেতে দিনে অন্তত দুই বার যথা সকালে ও রাতে ঘুমানোর পূর্বে ব্যবহার করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here