সারাক্ষণ ব্রা পরা ভালো না’কি মন্দ? সবসময় ব্রা পরলে কি কি হয় ?

2
208
ব্রা

অনেক মেয়েরা মনে করেন চব্বিশ ঘন্টা ব্রা পরিধান করলে ফিগার সুন্দর থাকে আবার অনেকে মনে করেন যে এই অভ্যাসটি স্তন ক্যান্সারের কারণ। আপনি জানেন কি প্রতিদিন চব্বিশ ঘন্টা ব্রা পরিধান করার ক্ষতি? হয়তো জানেন না। কেন আপনি সবসময় ব্রা পরিধান করকেন? নিম্নে তা আলোচনা করা হলোঃ-

কেন আপনি ব্রা পরিধান করবেন?
যদি আপনার স্তনে কোন অস্ত্রপাচার করে থাকেন তবে আপনি ব্রা পরিধান করে থাকতে পারেন। স্তনে কোন প্রকার ক্রিম ব্যবহার করলে ব্রা পরিধান করে থাকা উচিৎ কারন ক্রিম যেন আপনার স্তনে স্বাভাবিক ভাবে কার্যকলাপ করতে পারে। আপনার স্তনের সুর্ন্দযের জন্য ব্রা পরিধান করে থাকতে পারেন। আপনার স্তন যদি অতিরিক্ত ঝুলে যায় বা বড় আকারে হয় তাহলে ব্রা পড়তে পারেন, তবে সবসময় পরিধান করবেন না এবং সুতি কাপরের ব্রা ও কাপ সাইজের ব্রা পরিধান করুন।

কেন আপনি সারাক্ষন ব্রা পরিধান করবেন না?
আপনি সবসময় ব্রা পরিধান করে থাকলে আপনার স্তন ক্যান্সার হওয়ার আশংখা থাকে। সবসময় ব্রার ফিতা আপনার কাধে ও পিঠে লেগে থাকার কারনে রক্ত চলাচলে বাধা গ্রস্থ হয় এতে সেই জায়গা সাদা হতে থাকে এবং এক পর্যায়ে ক্যান্সারে পরিনত হয়। সর্বত্র ব্রা পরিধান করার কারনে আপনার নিপল চেপে যাবে যা আপনার সন্তানের স্তনপান করতে সমস্যা সৃষ্টি করবে। আপনার স্বাভাবিক স্নায়ু ও কোষ বৃদ্ধি হতে বাধাপ্রাপ্ত হবে এতে আপনার স্তনের স্বাভাবিক আকার, সাইজ ও কালার তাকবে না এবং আপনার স্তনের মধ্যেকার কোষ শক্ত হয়ে যাবে। আপনার স্তনে অস্বাভাবিক ব্যথা অনুভব হবে এবং স্তন স্পর্শ করলে আপনি আরও ব্যথা অনুভব করবেন এর একটাই কারন সবসময় ব্রা পরিধান করা। একটু পরিষ্কার হওয়া যাক, আপনি চব্বিশ ঘন্টা ব্রা পরিধান করলে আপনার স্তনে তাপমাত্রা সৃষ্টি হয়, যা আপনার স্তন থেকে বের হতে পারবে না এতে সেই তাপমাত্রা আপনার স্তনে ফিরে যায় এবং স্তনের কোষগুলো সবসময় উত্তপ্ত করে রাখে। আশা করি বুঝতে পেরেছেন। গরমের সময় আপনার স্তনের ঘাম বের হতে পারে না এতে আপনার স্তনে দূর্গন্ধ সৃষ্টি হবে সেই সাথে ব্যাকটেরিয়ার জন্ম নিবে যা আপনার সন্তানের মুখে গেলে ডায়রিয়া, জিহ্ববা তে ঘাঁ সহ নানা রকম রোগ সৃষ্টি হবে। শরীরের ঘাম লবণাক্ত, তাই ঘাম আপনার স্তনে লেগে থাকলে আপনার স্তনের ত্বক খসখসে এবং অমসৃণ হয়ে যাবে। স্তনে ঘামাঁচি হতে পারে এবং চুলকানী সৃষ্টি হবে।

সর্বশেষ, আপনি ব্রা পরিধান করুন কিন্তু তা সারাক্ষণ নয়, কোথাও বেড়াতে গেলে ব্রা পড়ুন। খেয়াল রাখবেন সুতি কাপরের ব্রা পরিধান করার ক্ষেত্রে এবং একটু ঢিলেঢালা ব্রা পড়ুন। তবে হ্যা, রাতের বেলা ব্রা পরিধান করা থেকে বিরত থাকুন। এতে আপনার স্তনের কোন ক্ষতি হবে না বরং আপনার স্তন স্বাভাবিক থাকবে।

বিঃদ্রঃ নিয়মিত পোষ্ট পেতে আমাদের ফেসবুক পেইজটি লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন সেই সাথে এই পোষ্টটি আপনার ভালো লাগলে শেয়ার করুন।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here