বড় স্তন ছোট করার উপায়, কি করলে স্তন ছোট হয়

2
1349
স্তন ছোট করার উপায়

নারীর প্রকৃত সুন্দর্য ফুটে উঠে স্তনের দ্বারা। অনেক মেয়েরা স্তন ছোট করার জন্য নানা রকম পন্থা অবলম্বণ করেছে এবং এখনও পর্যন্ত করছে। কেউ ভালো ফলাফল পেয়েছেন আবার কেউ ফলাফল পায় নাই। অধিকাংশ মেয়েরা স্তন ছোট করার জন্য বাজারের সস্তা মেডিসিন ব্যবহার করেছেন যা স্বাস্থ্যর জন্য অত্যান্ত ক্ষতিকর। কিন্তু স্তন ছোট ও সুন্দর করার জন্য কোন মেডিসিনের সাহায্য নেয়া লাগে না। বেশ কিছু নিয়ম মেনে চললে আপনার স্তন ছোট ও সুন্দর করা সম্ভব। চলুন বিস্তারিত জেনে আসি।

বড় স্তন ছোট করার উপায়

১। মেয়েদের জন্য বেশ কিছু ব্যায়াম আছে যে গুলো মেনে চললে বড় ও ঝুলে যাওয়া স্তন সুগঠিত করা সম্ভব। ব্যায়ামের মধ্যে উল্লেখ্য বেঞ্চ আপ, পুশ আপ (বুক ডাউন), দড়ি লাফানো সহ বিভিন্ন ব্যায়াম। এই ব্যায়াম গুলো করলে বুকে ও হাতের পেশিতে প্রচুর পরিমানে রক্তচাপ বাড়ে ফলে স্তন সুগঠিত হয়।

২। আমলকি স্তন ছোট ও সুন্দর করতে অনেক সাহায্য করে। কাঁচা আমলকি পানিতে সিদ্ধ করে নিয়ে পানি ঠান্ডা হলে আমলকি চটকিয়ে নিতে হবে। গোসলের ১ ঘন্টা পূর্বে ভালো করে আমলকি সিদ্ধ পানি স্তনে ম্যাসেজ করতে হবে। কিছুক্ষন পরে স্তনের ত্বক টানটান ভাব আসবে। নিয়মিত ব্যবহার করলে বড় স্তন ও ঝুলে যাওয়া স্তন সুন্দর হয়ে উঠবে।

৩। স্তন অতিরিক্ত ঝুলে গেলে যে কোন মেয়ে অসুন্দর লাগে দেখতে। তাই প্রতিদিন রাতে দুই হাতের তালুতে মধু নিয়ে ভালো করে ঘষে নিন এরপরে স্তনের নিচের দিক থেকে উপরের দিকে ম্যাসেজ করুন একটানা ১৫ থেকে ২০ মিনিট পর্যন্ত। ১ সপ্তাহের মধ্যে অগঠিত স্তন সুন্দর ভাবে গঠিত হবে এবং স্তন তরুত্ব ফিরে পাবে।

৪। স্তন ছোট করার জন্য সকল প্রকার ক্রিম, অয়েন্টমেন্ট ও মেডিসিন থেকে বিরত থাকতে হবে। ভ্যাসলিন বা গ্লিসারিন স্তনের আকৃতি গোল করতে সাহায্য করে। তাই প্রতিদিন নিয়ম করে স্তনে ভ্যাসলিন বা গ্লিসারিন ব্যবহার করতে হবে এবং পাশাপাশি মাঝে মাঝে ডিমের সাদা অংশ দুই স্তনে গোসলের পূর্বে মাখতে হবে। এতে স্তনের টিস্যু কোষ গুলো স্বাভাবিক কাজ করতে সক্ষম ও সতেজ থাকে।

৫। আপনার স্তনের সাইজ যদি ৩২ থেকে ৩৪ থাকে তবে স্তন ছোট করার কোন প্রয়োজন নেই। যদি ৩৪ সাইজ এর বেশি হয়ে থাকে তাহলে অবশ্যই কাপ সাইজের ব্রা পরিধান করুন। কাপ সাইজের ব্রা আপনার স্তনকে সমান্তরাল ভাবে রাখবে। তবে অবশ্যই মনে রাখবেন রাতের সময় ব্রা পরিধান করা থেকে বিরত থাকবেন। নরমাল সুতি ব্রা রাতে পরতে পারেন কিন্তু প্রতিদিন পরলে আপনার স্তনে চাপ পরতে পারে। এতে স্তনের কোষের ক্ষতি হতে পারে। তাই সর্বদা সচেতনার সাথে ব্রা পরিধান করুন।

পরিশেষে, স্তন ঝুলে যাওয়ার অনেক গুলো কারন আছে তাই সর্বপ্রথম সেই কারন গুলো চিহ্নিত করুন এবং তা পরিহার করুন। উপরোক্ত নিয়ম গুলো নিয়মিত মেনে চললে অবশ্যই ঝুলে যাওয়া ও বড় স্তনের আকার ও সাইজ পরিবর্তন হতে সক্ষম।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here