স্বপ্নদোষ হলে ক্ষতি পূরণ হিসাবে কি খাবেন?

0
1894
স্বপ্নদোষ হলে ক্ষতি পূরণ হিসাবে কি খাবেন?

স্বপ্নদোষ একটি স্বাভাবিক ও শরীরবিত্তীয় ঘটনা। স্বপ্নদোষ কে অনেকে নাইটফল বলে থাকেন। যে কোন বয়সের যে কোন পুরুষের স্বপ্নদোষ হতে পারে। স্বপ্নদোষ হলে ভয়ের কিছু নেই। স্বপ্নদোষ প্রতিমাসে ২ থেকে ৪ বার হতে পারে। তবে ৬ থেকে ১০ বারের বেশি হলে অবশ্যয় চিকিৎসকের কাছে যাওয়া উচিৎ। স্বপ্নদোষ হলে অনেকের শরীর খুব দূর্বল হয়ে পরে কারন প্রায় ৭ থেকে ১০ বার সহবাস বা যৌনমিলন করার সমান হলো একবার স্বপ্নদোষ।

স্বপ্নদোষ কেন হয়?

পুরুষের অন্ডকোষের বীর্য উৎপন্ন থলীতে যখন বীর্য পরিপূর্ণ হয়ে যায় তখন বীর্য বেড়িয়ে যেতে চাই। আর এই ঘঠনাটি রাতের সময় মানুষের ঘুমের মধ্যে ঘটে থাকে। আবার অনেকের অতিরিক্ত হস্তমৈথুনের ফলে স্বপ্নদোষ হয়ে থাকে। নারী দেহ নিয়ে বা পর্ণ ভিডিও দেখলেও এইরকম সমস্যা হতে পারে।

স্বপ্নদোষ হলে কি খাবার খাবেন?

স্বপ্নদোষ হলে অনেকের মাথা ব্যথা করে, মাথা ঘুরায়, শরীরে ক্লান্ত ভাব থাকা, বিষন্নতা সহ নানা রকম সমস্যা হয়। বীর্য পুরুষের শরীরে শক্তি ধরে রাখে। তাই স্বপ্নদোষ হলে সবাই দূর্বলতা উপলব্ধি করে থাকে। তাই নিম্নের খাবার গুলো খেলে স্বপ্নদোষের ক্ষতি পূরণ করা সম্ভব।

ডিম

ডিম একটি পুষ্টিকর ও প্রোটিন যুক্ত খাবার। তাই স্বপ্নদোষ হলে একটি সিদ্ধ ডিম খেলে শরীরের হরমোন গুলো স্বাভাবিক ভাবে কাজ করতে পারে।

দুধ

দুধ একটি উচ্চমাত্রার প্রোটিন যুক্ত খাবার। স্বপ্নদোষ হলে রাতে এক গ্লাস দুধ পান করলে শরীরের দূর্বলতা দূর হবে সেই সাথে শরীরের পেশি ও হাড় সঠিক ভাবে কার্যক্ষম থাকবে।

বাদাম

বাদামে প্রচুর মনোআনস্যাচুরেটেড ফ্যাট এবং জিঙ্ক থাকে যা শরীরকে সবসময় শক্তি বর্ধক করতে সাহায্য করে। এছাড়াও স্বপ্নদোষের পরে বাদাম বীর্য উৎপন্ন হতে সহায়তা করে।

ডার্ক চকলেট

ডার্ক চকলেট বীর্য উৎপন্ন করার পাশাপাশি যৌন চাহিদা বৃদ্ধি করে কারন ডার্ক চকলেটে অ্যান্টিঅক্সিডেন্ট বিদ্যমান থাকে।

গরুর মাংস

গরুর মাংস নারী-পুরুষ সবার জন্য একটি আর্দশ খাবার। গরুর মাংসে প্রচুর প্রোটিন ও ফ্যাট পাওয়া যায় যা অন্য কোন খাবারে পাওয়া সম্ভব না। গরুর মাংস খেলে স্বপ্নদোষের ক্ষতি পূরণ হয়ে ম্যাজিকের মত কাজ করে।

পরিশেষে, যৌন জীবন নিজের হাতে শেষ করবেন না। অবিবাহিতদের জন্য নির্দেশ থাকছে যে, অযথা হস্তমৈথুন, পর্ণ ভিডিও বা নারী দেহ নিয়ে চিন্তা করে নিজের যৌবন নষ্ট করবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here